মােবাইলের পাসওয়ার্ড কিংবা প্যাটার্ন লক ভুলে গেলে কিভাবে খুলবাে? | How to Unlock My Mobile Phone

 



মােবাইলের পাসওয়ার্ড কিংবা প্যাটার্ন লক ভুলে গেলে কিভাবে খুলবাে? | How to Unlock My Mobile Phone




 অ্যান্ড্রয়েড মােবাইলের প্রাইভেসির জন্য আমরা অনেকেই পাসওয়ার্ড বা লক ব্যবহার করি। কিন্তু এই লক কোন কারনে ভুলে গেলে আফসােসের শেষ থাকে না। তবে একটু জানা থাকলে ভুলে যাওয়া পাসওয়ার্ড বা লকের বিষয়টি আপনি নিজেই সমাধান করতে পারবেন। লকের সমস্যা সমাধানের জন্য স্মার্টফোনটি রিসেট করতে হয়। 




এখন তবে দেখে নেওয়া যাক কিভাবে ভুলে যাওয়া লক খােলবেন। Android phone unlock ফোন লক খােলার 




১ম পদ্ধতি:




 আপনি যদি স্যামসাং বা সেম্পনি বা অন্যন্য ফোনের লক ভুলে যান তবে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এই পদ্ধতিটি বেশিরভাগ এন্ড্রয়েড স্মার্টফোনের ক্ষেত্রে প্রযােজ্য। প্রথমেই ফোনের ব্যাটারি খােলে মেমরি কার্ড এবং সিম কার্ড বের করে সেটটি সুইচঅফ করে নিন, আবার ব্যাটারি লাগিয়ে একসঙ্গে 'আফ ভলিয়ম বাটন + পাওয়ার বাটন একসাথে চেপে ধরতে হবে যতক্ষণ না পর্যন্ত Recovery Mode Screen আসে। 




এরপর ভলিউম বাটনে ক্লিক করে করে কার্সর নিচে নামিয়ে 'wipe data/ factory reset' অপশনে নিয়ে আনুন এবং সিলেক্ট করার জন্য হােমে বাটনে ক্লিক করুন। তারপর কনফার্ম করার জন্য আরেকটি স্ক্রিন আসবে সেখানে 'Yes' সিলেক্ট করবেন। এখন কিছুসময় অপেক্ষা করুন রিসেট হওয়ার পর আপনার মােবাইল অটোমেটিক চালু হবে।




ফোন লক খােলার ২য় পদ্ধতি: 




এন্ড্রয়েড মােবাইলের লক খােলার ক্ষেত্রে আপনার জিমেইল মুখ্য ভুমিকা পালন করবে। আমরা সাধারণত এন্ড্রোয়েড ফোস চালানাের সময় ইমেইলের একটি একাউন্টের সাথে নিজের সেটটি যুক্ত কিংবা ইন্টিগ্রেড করে থাকি।ঐ ইমেইল আপনাকে ভবিষ্যতে অনেক সমস্যা থেকে বের হতে হেল্প করবে। ভুলে যাওয়া লক খােলার ক্ষেত্রে আপনি পাসওয়ার্ড বা প্যাটার্ন ভুলে গেলেন তখন আপনি আপনার ফোনে তিনবার লক দেওয়ার পার ৩০ সেকেন্ড সময় চাইবে।




 তখন আপনি একটু নিচের দিকে স্ক্রিনের নিচের এক কোনায় দেখতে পাবেন "Forgot Pattern" বা "Forgot Password" । ঐ খানে আপনাকে প্রেস করতে হবে। সেখানে যদি আপনার ফোনটি টি আপনার ইমেইল দ্বারা ইন্টিগ্রেড করা থাকে তবেআপনার সেই প্যাটার্ন কিংবা পাসওয়ার্ড ঐ জিমেইলে পাঠিয়ে দিওয়া হবে।

Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript