বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে জানুন। Bangladesh Army Force

 



বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে জানুন। Bangladesh Army Force



বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান:



জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি জন্মগ্রহণ করেছিলেন ১৯৬১ সালের ১ জানুয়ারি নারায়ণগঞ্জে। জেনারেল ১৯৮১  সালের ০৭ আগস্ট বাংলাদেশ


 মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ১৯৮৩ সালের ১০ জুন আর্টিলারি রেজিমেন্টে অষ্টম বিএমএ লং কোর্সে কমিশন লাভ করেন। তিনি ২৫ জুন ২০১৮ এ সেনাবাহিনীর প্রধান হিসাবে বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ত্ব গ্রহণ করেছেন।




বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাস :




১৯৭১ সালের পর থেকে বাংলাদেশ স্বাধীন হয়ার পর নাম করা হয় বাংলাদেশ সেনাবাহিনী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশে শান্তি রক্ষার জন্য বাঙালি জাতীয় যুদ্ধে অংশগ্রহণ করে।

বাংলাদেশ সেনাবাহিনী আমাদের দেশ রক্ষার কাজে সর্বক্ষণ নিয়োজিত থাকে । 


তারা আমাদের দেশের সুরক্ষা নিশ্চিত করতে বিশেষ ভূমিকা পালন করছে। দেশে শান্তি রক্ষা করতে একজন সৈনিক তার ঘুমকে বিসর্জন দিয়ে দেশের মানুষের জন্য অবিরাম কাজ করে যাচ্ছে। সমরে আমরা শান্তিতে সর্বত্রে আমরা দেশের তরে এই স্লোগান দিয়ে আমাদের দেশের রোখ করে থাকে বাংলাদেশ সেনাবাহিনী । 

 

 


বাংলাদেশ সেনাবাহিনীর কাজ:




বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে তাই সেনাবাহিনীতে কোনো প্রতারণার আশ্রয় নেওয়া যায় না । শুধু যারা দেশকে ভালোবাসে তারাই এ চাকরি করে থাকে । দেশের মানুষের শান্তির জন্য সৈনিক তার সবকিছু বিসর্জন দিয়ে থাকে ।




বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো সেবামূলক কাজে সর্বক্ষণ নিয়োজিত থাকে । একজন সৈনিক হিসেবে গর্বিত মনে করেন সৈনিকরা । দেশের মানুষের জন্য তারা তাদের জীবন দিতে পিছুপা হাঁটবেন না । 

আমাদের সকলের উচিত সকল সৈনিককে আপন মনে করে তাদের সন্মান করা । তাদের পরিবারকে সন্মান করা ।



মনে রাখবেন সৈনিক হতে গেলে অবশ্যই আপনাকে আপনার পরিবার অর্থাৎ মা, বাবা, ভালোবাসার ছোট ভাই বোনকে ছাড়তে হবে । তবেই আপনি একজন গর্বিত সৈনিক হতে পারবেন । একজন সৈনিক কে বোঝতে হয় মানুষের কি কষ্ট । আর তখনই তারা সৈনিক হিসেবে বিবেচিত হয়।


                        Click Now



bangladesh army, bangladesh, bangladesh navy, bangladesh air force, bangladesh army training, bangladesh defence update, bangladesh army para commando, bangladesh army new, bangladesh army action, bangladesh news, bangladesh army commando, bangladesh army commando training, bangladesh army job, bangladeshi army, bangladesh military power, bangladeshi, bangladesh army power, bangladesh army buying, bangladesh army future, bangladesh army paradeb, bangladesh army missile, bangladesh army upcoming,



This article Copyright ©️ All right resarved Daily Study

Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript