ঢাকায় গেলে সাবধানতা অবলম্বন করুন । Alart Dhaka City Areas




 ঢাকায় গেলে সাবধানতা অবলম্বন করুন ।  Alart Dhaka City Areas




বাংলাদেশের রাজধানীর নাম ঢাকা । রাজধানী ঢাকায় গেলে সাবধানতা অবলম্বন করতে হবে কেননা ঘন বসতিপূর্ণ ঢাকা শহরে শুধু সৎ মানুষী থাকে। নাথকে কিছু  অসাধু মানুষ । বিশেষ করে আপনার হতে কোনো কিছু রাখবেন না। ছিনতাইকারী আপনার হাত থেকে  যা পাবে তাই নিয়ে দূর দেবে তাই । হতে কোনো দামী জিনিস রাখবেন না । অবশ্যই সাবধানতা অবলম্বন করে চলবেন । জেনে নিই  কি কি সাবধানতা অবলম্বন করতে হবে।




যেসব দিক থেকে সাবধান থাকবেন:




১. ঢাকায় এলে কখনো বাসে জানালার পাশে বসে মোবাইল টিপবেন না।  আপনার হাত থেকে কখন নিয়ে দৌড় দিবে বোঝতেও পারবেন না ।




২. রিকশাতে বসে কোলে ব্যাগ, মোবাইল রাখবেন না। পাশে থেকে মোটরসাইকেল  দ্রুত কোনো গাড়ি আসে আপনার ব্যাগটি নিয়ে যাবে বুঝতেও পারবেন না ।



৩. রাস্তায় কিছু খাবেন না। দূরপাল্লার যাত্রা হলে বাড়ি থেকে খাবার নিয়ে আসুন অথবা প্যাকেটজাত কিছু খান।

পাশের যাত্রী কিছু দিলে খাবেন  না, তাতে কি?

কোনো চক্করের পাল্লাই পড়লে বাইরের  খাবার কিনলেন সেটাতেও ওষুধ থাকতে পারে । সাবধান



৪. ট্রেন জার্নিতে দরজার পাশে, দুই বগির পাশে দাড়াবেন না। কিংবা যতোই ভালো লাগুক দরজায় দাঁড়িয়ে সিগারেট খাবেন না। ট্রেনের ছাদে চলাচল যতোই রোমান্টিক লাগুক, যে গ্যাং গুলো ছিনতাই করে, তারা খুবই নির্দয় এবং বেপরোয়া। টাকার জন্য আপনাকে খুন পর্যন্ত করতে তাদের একটুও হাত কপবে না ।



৫. কপাল খারাপ হলে ছিনত্যাইয়ের শিকার হবেন। ধরা যাক হলেন। কি করবেন ? ছিনতাইকারী বেশ কয়েকজন। আপনাকে ঘেরাও করে রেখেছে। তাই সবথেকে ভালো হবে আপনার কাছে যা থাকবে  তা তাদের দিয়ে দিন। মনে রাখবেন অবশ্যই

আপনার জীবনের দাম পৃথিবীর যেকোনো  মুল্যবান জিনিসের চেয়েও অনেক বেশি।



৬. বান্ধবী বা মেয়ে বন্ধুর সাথে রেস্টুরেন্ট বা পার্কে যাচ্ছেন। হঠাৎ দেখবেন আপনার চারপাশে একদল ছেলের আবির্ভাব। এরা কিন্তু একটা গ্যাং।

 আপনাদের নিয়ে নানান রকম আজে বাজে কথা বলছে, বাজে ইঙ্গিত দিচ্ছে। আসলে ওরা চাইছেই আপনাকে উত্তেজিত করে একটা

ঝামেলায় বাধাতে। ওরা আপনাকে অপমান করেছে বলে আপনি পাল্টা কিছু বললেন বা করলেন। ওরা তখন বাইরে থেকে নেতা গোছের কাউকে ধরে আনবে। যিনি আপনাকে বিভিন্ন কথা শুনিয়ে জরিমানা

বাবদ টাকা পয়সা কিংবা দামী ঘড়ি, ফোন অথবা ল্যাপটপটা রেখে দেবে। তাই এসব জায়গায় কথা বাড়ানো যাবে না (সাবধান)


৭. ভোররাতে ঢাকা এসে পৌঁছেছেন। সাহস দেখিয়ে রাস্তায় নেমে পড়তে যাবেন না। বাসস্টপে বা ট্রেন স্টেশনেই অপেক্ষা করুন। সকালে যখন রাস্তায় যথেস্ট মানুষ থাকবে তখন বের হন। একা হাটতে গেলে সিন্তাই কারি গ্যাং সুযোগ পাবে সহজে তাদের কাজ করতে তাই সাবধানতা অবলম্বন করুন।



৮. নিউমার্কেট বা নীলক্ষেতের মত জায়গায় কেনা কাটা করতে গেলে খুবই সাবধান। কৌতুহলের

বশে কোনো কিছুর দাম জিজ্ঞেস করলেও

এখানে আপনাকে পাল্টা দাম বলার জন্য জোরাজুরি করবে। মনে রাখবেন এখানে মেজাজ দেখিয়ে লাভ নাই, এখানকার দোকানীরা সংঘবদ্ধ হয়ে কাজ করে। আপনি পণ্য না কিনে সেখান থেকে আসতে পারবে না। 



৯. বাসে উঠলে প্যান্টের পিছনের পকেটে মোবাইল, মানিব্যাগ এসব কিছু রাখবেন না। প্রয়োজনে নিরাপদ জাইগায় রাখুন।



১০. বাণিজ্যমেলা, চিড়িয়াখানা, এবং শিশুপার্কে গিয়ে দাম না জেনে কিছু খাবেন না। দেখা যাবে এতে সিংগাড়া কিংবা আধা প্লেট বিরিয়ানি খাইয়ে ৪০০-৫০০টাকার বিল ধরিয়ে

দেবে । তাই সাবধান থাকুন ।



১১. রাতে ঘোরাঘুরি না করাই ভালো। ছিনত্যাইকারী ধরলেতো কথাই নেই। এমনকি ‌কিছু গ্যাং আপনাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত পর্যন্ত করতে পারে তাই রাতে  ঘুরাঘুরি  করাই ভালো।



১২. বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছেন, হঠাৎ একটা মাইক্রোবাস এসে থামলো আপনার সামনে। সেটা প্রাইভেট গাড়িও হতে পারে। কখনো সেই গাড়িতে উঠবেন না ।



১৩. রাস্তায় দাঁড়িয়ে আছেন। হঠাৎ ভদ্রবেশি কেউ এসে, সে হতে পারে ছেলে বা মেয়ে বা বয়ষ্ক পুরুষ কিংবা মহিলা, আপনার ফোন চাইলো। ভুলেও তাদের কাছে ফোন দিবেন না । দেখবেন মোটরসাইকেল আসে তাকে আর আপনার ফোন সহ উধাও ।



ঢাকার  ৩০০ ফিট এলাকায় ঘুরতে গেলে সাবধান 

ভয়ঙ্কর গামছা ও মলমপার্টি | চোখে মলম দিয়ে গামছা পেচিয়ে, যাত্রী তুলে চোখে মলম দিয়ে করে ছিনতাই, বাধা দিলেই হত্যা। 



বি:দ্রঃ সবসময় সাবধান থাকবেন।




dhaka city, dhaka, dhaka city tour, old dhaka, dhaka city drive, modern dhaka city, dhaka city moto drive, beautiful dhaka city, dhaka city time lapse, dhaka city bangladesh, dhaka bangladesh, dhaka facts, mega city dhaka, dhaka city 2020, dhaka city 2019, most beautiful road in dhaka city, kolkata vs dhaka, university of dhaka, dhaka city drive view, dhaka city drone view, bangladesh dhaka city, dhaka news, dhaka vlog, dhaka tour, dhaka metro, puran dhaka, dhaka travel, magical beauty of dhaka city, alart Dhaka City area, alart Dhaka City,






This content Copyright 2020 ©️ All right resarved Daily Study BD

1 Comments

Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript