করোনা ভাইরাস প্রতিরোধ করুন । Reduce Covite-19 - www.corona.gov.bd

 


করোনা ভাইরাস প্রতিরোধ করুন । Reduce Covite-19 - www.corona.gov.bd



করোনা ভাইরাস প্রতিরোধ করতে আমাদের সকলকে সাবধান থাকতে হবে । বাংলাদেশের মানুষ সাধারণত বেশিরভাগ ক্ষেত্রেই সচেতনতা অবলম্বন করে না । সেক্ষেত্রে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। মনে রাখবেন এই ভাইরাসের কারণে প্রতিদিন হাজার হাজার মানুষের প্রাণ চলে যাচ্ছে।



তার থেকেও সবচাইতে বড় কথা করোনা ভাইরাসের কোনো প্রতিষেধক টিকা তৈরি হয় নি । করোনা ভাইরাস প্রতিরোধ সাবান দিয়ে ভালো করে হাত ধুবেন বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাবেন না। কেননা আপনি যদি কোনো জাইগা থেকে করোনা ভাইরাস আপনার বাড়িতে নিয়ে আসেন আপনার কাছে থেকে সবার মাঝে ছড়িয়ে পড়বে । তাই ঘরের বাইরে গেলে অবশ্যই সাবধানতা অবলম্বন করে চলবেন এবং মাস্ক ব্যবহার করুন।



আপনার বাড়িতে যদি কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয় তাহলে তা গোপন  না করে ফ্রী কল করুন অথবা করোনা ভাইরাসের জন্য সরকার অনুমোদিত ওয়েব সাইট এ গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নিন । যেহেতু করোনা  ভাইরাসের কোনো প্রতিষেধক টিকা তৈরি হইনি তাই আমাদের সকলকে সচেতন থাকতে হবে ।



বাইরের খাবার গ্রহণ থেকে বিরত থাকুন । যদি খেতে চান তবে অবশ্যই প্যাকেট জাত খবর খাবেন । খাবার আগে অবশ্যই হাত ধূবেন । সাবান হ্যান্ড সেনিটাইজার ব্যাবহার করুন ।



ঘরে থাকুন সুস্থ থাকুন

ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন।

পরিবারের সদস্য দের সচেতন করুন।


Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript