১২টি খাবারে নিজের বয়স ধরে রাখুন । 12 Foods that keep you young




১২টি খাবারে নিজের বয়স ধরে রাখুন। 12 Foods that keep you young 



সৃষ্টিকর্তা মানুষকে সৃষ্টি করেছেন আবার আমাদের তার কাছে ফিরে যেতে হবে।

আমাদের শরীরকে সুস্থ রাখতে নিয়মিত খাবার খাওয়া প্রয়োজন। 

অনেক খাবারে এমন কিছু উপাদান রয়েছে, যেমন ধরুন নিউট্রিয়েন্ট এবং অ্যান্টিঅক্সিডেন্ট, যা বয়স তো কমায়, সেই সঙ্গে শরীরকেও চাঙ্গা রাখে। শুধু তাই নয়, একাধিক মারণ রোগ থেকে সুস্থ রাখতে সাহায্য করে। 


আমরা প্রতিদিন অনেক রকমের খাবার খেয়ে থাকি । কিন্তু আপনি  জানেন এমন অনেক খাবার রয়েছে  যা আমাদের ত্বকের জন্য খুবই উপকারী?



এমন কিছু খাবার আছে  আমাদের দেহের সুন্দর্য আটকে রাখে। যেমন: দই, অলিভ অয়েল, জাম , বাদাম, সবুজ শাকসবজি, শস্য দানা, আঙ্গুর , মটরশুঁটি, গ্রীন টি,  ফাইবার সমৃদ্ধ খাবার, মাছ ইত্যাদি।




প্রয়োজনীয় ব্যাবহার:




১. দই


দই এর মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে এছাড়াও দই আমাদের খাদ্য পরিপাকে সাহায্য করে, সেই সঙ্গে উপকারি ব্যাকটেরিয়ার মাত্রা বাড়তে শুরু করে। সেই সঙ্গে রিবোফ্লাবিন, ফসফরাস, ক্যালসিয়াম এবং ভিটামিন বি১২ এর মাত্রাও বাড়তে থাকে, যার প্রভাবে ত্বকের উজ্জ্বলতা চোখে পড়ার মতো। সেই সঙ্গে রোগ প্রতিরধক্ষমতা বৃদ্ধি করে।




২. অলিভ অয়েল




অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি মনোস্যাচুরেটেড ফ্যাটে ভরপুর এই তেলটি ক্যান্সার প্রতিরোধ করার পাশাপাশি বয়সজনিত নানা অসুবিধা কমাতেও দারুন কাজে আসে। তবে খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত ব্যাবহার না করা হয়।




৩. জাম




জামের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, যা বয়স বাড়ার গতিকে আটকায়। শুধু তাই নয়, ক্র্যানবেরি, স্ট্রবেরি এবং অবশ্যই ব্ল্যাক বেরি শরীরের সার্বিক গঠনের উন্নতি ঘটাতেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। তাই প্রতিদিন ১টি করে হলেও এ ধরনের ফল খেতে হবে। ফলে স্বাভাবিকভাবেই শরীর এবং ত্বকের সৌন্দর্য বাড়তে শুরু করে।




৪. বাদাম




শরীরকে ভাল রাখতে বাদামের কোনো বিকল্প নেই বাদামে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন,উপকারী ফ্যাট, ক্যালসিয়াম। তাই প্রতিদিন মুঠো ভরে বাদাম খান। এতে উপকারি ফ্যাটের পাশাপাশি রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান, যা শরীরকে সুস্থ রাখতে দারুন কাজে আসে।




৫. সবুজ শাকসবজি




আমরা সবাই জানি সবুজ শাকসবজি আমাদের দেহের জন্য উপকারী প্রয়োজনীয় ভিটামিন, খনিজ লবণ, আয়রন ইত্যাদি থাকে,  কপি পাতা এবং পালং শাকে ফাইটোনিউট্রিয়েন্ট নামে এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা সেলের ক্ষয় আটকে ত্বক এবং শরীরে বয়স ধরে রাখতে বিশেষ ভূমিকা পালন করে থাকে।




৬. শস্যদানা




দেহ সুস্থ রাখতে শস্য দানা খুবই কার্যকরী ভুমিকা রাখে তবে শস্য দানার পরিবর্তে যদি হোল গ্রেন খাওয়া যায়, তাহলে আরো ভাল হয়। শুধু তাই নয় এই ধরনের খাবার বয়সজনিত নানা রোগ হওয়ার আশঙ্কাও কমায়, বিশেষত হার্টের রোগ হওয়ার পথ আটকায়। আস্ত শস্যদানায় মিনারেল, ভিটামিন, ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট প্রচুর পরিমাণে থাকে। 




৭. আঙুর




রেজভারেটল নামে একটি যৌগ রয়েছে আঙ্গুরে, যা একাধারে অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি- কোয়াগুলেন্ট। এই উপাদান দুটি হার্টকে ভালো রাখে। আর হার্ট সুস্থ থাকলেই শরীর চাঙ্গা থাকবে। তাই সুস্থ, রোগমুক্ত শরীরের অধিকারি হয়ে উঠতে প্রতিদিন একবাটি করে আঙুর খাওয়া প্রয়োজন।




৮.মটরশুঁটি




মটরশুঁটি তে থাকা প্রচুর পরিমাণে প্রোটিন  আমাদের হার্টকে সুস্থ রাখে। তাই আপনি যদি দীর্ঘদিন জোয়ান থাকতে চান, তাহলে হার্টকে সুস্থ রাখতেই হবে। তাহলেই দেখবেন শরীরের বয়স কমতে থাকবে। আর এই কাজে আপনাকে সাহায্য করতে পারে একমাত্র মটরশুঁটি।




৯. গ্রিন টি




প্রতিদিন এক কাপ করে গ্রিন টি পান করলে শরীরে প্রচুর মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্টের প্রবেশ ঘটে। গ্রীন টি তে বিদ্যমান  অ্যান্টিঅক্সিডেন্ট, ক্যান্সার, হার্ট ডিজিজ, এমনকি অ্যালঝাইমার রোগ আটকাতে নানাভাবে সাহায্য করে থাকে।




১০. টমেটো




টমেটোতে ভিটামিন এ সহ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে , যা ত্বকের বয়স কমায়। শুধু তাই নয়, স্টমাক, লাং এবং প্রস্টেট ক্যান্সারের মতো মারণ রোগকে প্রতিরোধ করতেও টমেটো দারুন কাজ করে।




১১. ফাইবার সমৃদ্ধ খাবার




শরীরের বয়স কমাতে ফাইবার সমৃদ্ধ খাবারের কোনো বিকল্প হয় না বললেই চলে। তাই দেহকে রোগমুক্ত রাখার পাশাপাশি শরীর এবং ত্বকের বয়স যদি ধরে রাখতে চান, রোজের ডায়েটে মটরশুঁটি, ডাল, ব্রকলি, ছোলা, অ্যাভোকাডো এবং ওটমিলের মতো ফাইবার সমৃদ্ধ খাবার খেতে পারেন।




১২. মাছ




আমরা সবাই জানি মাছে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন ও ওমেগা-ত্রি ফ্যাটি অ্যাসিড। এই উপাদানটি শরীরের অন্দরে যে কোনও ধরনের প্রদাহ কমাতে দারুন কাজে আসে। ফলে শরীরের বয়স বেড়ে যাওয়ার আশঙ্কা কমে। তাই সপ্তাহে দুবার অন্তত মাছ খান। এমনটা করলে দেখবেন স্ট্রোক এবং অ্যালঝাইমারের মতো রোগ হওয়ার আশঙ্কা কমবে। বিশেষ করে সামুদ্রিক মাছ কম খাবেন এতে আপনার হার্টের ক্ষতি হতে পারে।

অতিরিক্ত লবণ থাকাই এ মাছ হার্টের রুগীদের জন্য বিপদজনক।





যৌবন ধরে রাখার খাবার, বয়স ধরে রাখার খাবার, যৌবন ধরে রাখার উপায়, চেহারায় তারুণ্য ধরে রাখার উপায়, যৌবন ধরে রাখুন আজীবন, বয়স ধরে রাখার উপায়, বয়স ধরে রাখার উপায়, বয়স ধরে রাখার খাবার, যৌবন ধরে রাখার খাদ্য, যৌবন ধরে রাখার উপায় কি, রূপ লাবণ্য ও বয়স ধরে রাখে যেসব সস্তা পুষ্টিকর খাবার, তারুণ্য ধরে রাখার খাবার, যৌবন ধরে রাখতে যে খাবার গুলো খাবেন, যৌবন ধরে রাখতে, আপনিও পাবেন চির যৌবন ধরে রাখতে দেখুন , চির তরুন ও যৌবন ধরে রাখতে এখনি দেখুন একবার , হাসি খুশি থাকুন আজীবন যৌবন ধরে রাখুন, যৌবন ধরে রাখে যেসব খাবার, 

যৌবন ধরে রাখার খাবার,যৌবন ধরে রাখুন আজীবন, যৌবন ধরে রাখার উপায়,যৌবন ধরে রাখার কৌশল, যৌবন ধরে রাখার টিপস, যৌবন ধরে রাখার খাদ্য, যৌবন ধরে রাখার উপায় কি, যেসব খাবার খেলে অটুট থাকবে যৌবন, আজীবন যৌবন ধরে রাখে যে ৪টি খাবার, আজীবন যৌবন ধরে রাখার উপায়, যৌবন, আজীবন যৌবন ধরে রাখবে যে ১২ টি খাবার, যৌবন ধরে রাখার খাবার,যৌবন ধরে রাখুন আজীবন,যৌবন ধরে রাখার উপায়,যৌবন ধরে রাখার কৌশল,যৌবন ধরে রাখার টিপস,যৌবন ধরে রাখার খাদ্য,যৌবন ধরে রাখার উপায় কি,যেসব খাবার খেলে অটুট থাকবে যৌবন,আজীবন যৌবন ধরে রাখে যে ৪টি খাবার,আজীবন যৌবন ধরে রাখার উপায়,যৌবন,আজীবন যৌবন ধরে রাখবে যে ১২ টি খাবার, যৌবন শক্তি ধরে রাখার ১০ টি খাবার,যৌবন ধরে রাখে যেসব খাবার,যে খাবারগুলো যৌবন ধরে রাখে,যৌবন ধরে রাখার উপায়,যৌবন ধরে রাখতে যেসব খাবার খাবেন,যৌবন ধরে রাখবে যেসব খাবার,যেসব খাবার যৌবন ধরে রাখে আজীবন ধরে রাখার ১০ টি খাবার, যৌবন ধরে রাখে যেসব খাবার,যে খাবারগুলো যৌবন ধরে রাখে, যৌবন ধরে রাখার উপায়, যৌবন ধরে রাখতে যেসব খাবার খাবেন, যৌবন ধরে রাখবে যেসব খাবার, যেসব খাবার যৌবন ধরে রাখে আজীবন, 12 foods that keep you young, foods that make you look younger, drink this will keep you young forever naturally, young forever, stay young forever, how to stay young forever, young, stay young, how to look younger, how to stay young, how to look young, foods that can help you look younger, 6 healthy habits to keep you young, foods that make you look younger than your age, foods that fight ageing, look young, look young forever, young forever naturally, foods to look younger, foods that make you age faster, foods that keep you young,foods that make you look younger,drink this will keep you young forever naturally,young forever,stay young forever,how to stay young forever,young,stay young,how to look younger,how to stay young,how to look young,foods that can help you look younger,6 healthy habits to keep you young,foods that make you look younger than your age,foods that fight ageing,look young,look young forever,young forever naturally,foods to look younger,foods that make you age faster, foods that keep you young,foods that make you look younger,drink this will keep you young forever naturally,young forever,stay young forever,how to stay young forever,young,stay young,how to look younger,how to stay young,how to look young,foods that can help you look younger,6 healthy habits to keep you young,




This Content Copyright 2020©️ All right resarved Daily Study BD 

2 Comments

Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript