সাপের দ্বীপ ব্রাজিল। SNAKE ISLAND BRAZIL




সাপের দ্বীপ ব্রাজিল। SNAKE ISLAND BRAZIL




পরিচয়:



ব্রাজিলের উপকূলে প্রায় ২৫ মাইল দূরে, এমন একটি দ্বীপ রয়েছে যেখানে কোনও স্থানীয় লোক কখনও চলাচল করার সাহস পাবে না।  জনশ্রুতিতে রয়েছে যে শেষ জেলে যিনি খুব তীরে খুব কাছাকাছি এসেছিলেন তার বেশ কয়েকদিন পরে তাঁর নিজের নৌকায় অচল হয়ে পড়েছিল, রক্তের পুকুরে প্রাণহীন।


 রহস্যময় দ্বীপটি ইলাহা কুইমাদা গ্র্যান্ডে নামে পরিচিত, এবং সেখানে পা রাখা সত্যিই এত বিপজ্জনক যে ব্রাজিল যে কারওর জন্য বেআইনি করে দিয়েছে।  দ্বীপের বিপদটি সোনার ল্যানহেড সাপ আকারে এসেছিল - এক প্রজাতির পিট ভাইপার এবং বিশ্বের অন্যতম মারাত্মক সর্প।


 ল্যান্সহেডগুলি ১/২ ফুট দীর্ঘ লম্বা হতে পারে এবং এটি অনুমান করা হয় যে দ্বীপে ২০০০ থেকে ৪০০০ সাপ রয়েছে, যা আশ্চর্যজনকভাবে স্নেক দ্বীপ হিসাবে পরিচিত।  ল্যানহেডগুলি এতটাই বিষাক্ত যে একজনের দ্বারা কামড়ে একটি মানুষ এক ঘন্টার মধ্যে মারা যেতে পারে।


 স্নেক দ্বীপ জনহীন, তবে ১৯২০ সালের দশকের শেষ অবধি মানুষ স্বল্প সময়ের জন্য সেখানে বাস করত, কিংবদন্তি অনুসারে, স্থানীয় বাতিঘর রক্ষক এবং তার পরিবারকে হত্যা করা হয়েছিল ভইপারগুলির দ্বারা যা উইন্ডোগুলির মধ্য দিয়ে স্লিট হয়েছে।  আজ, নৌবাহিনী পর্যায়ক্রমে রক্ষণাবেক্ষণের জন্য বাতিঘরটি পরিদর্শন করে এবং নিশ্চিত করে যে কোনও অ্যাডভেঞ্চারার দ্বীপের খুব কাছে ঘুরে বেড়াচ্ছে না।


 স্থানীয় এক জন কিংবদন্তি দাবি করেছেন যে সাপগুলি মূলত দ্বীপে কবর দেওয়া ধন রক্ষার জন্য জলদস্যুদের দ্বারা প্রবর্তিত হয়েছিল।

বাস্তবে, ভাইপার্সের উপস্থিতি সমুদ্রের স্তর বৃদ্ধির ফল - এটি নিশ্চিত হওয়ার মতো ভৌতিক জলদস্যুদের চেয়ে কম উত্তেজনাপূর্ণ উত্স গল্প, তবে এখনও আকর্ষণীয়।



যেভাবে সৃষ্টি হোয়েছে



কুইম্যাডা গ্র্যান্ডে বিচ্ছিন্ন হয়ে থাকা প্রাণীগুলি হাজার বছর ধরে মূল ভূখণ্ডের অঞ্চলে, বিশেষত সোনার লেন্সহেডগুলির চেয়ে আলাদাভাবে বিকশিত হয়েছিল।  যেহেতু দ্বীপের সাপুড়েদের কোনও শিকার না হলেও পাখি ছিল, তাই মাতৃ প্রকৃতি তাদেরকে অতিরিক্ত শক্তিশালী বিষের বিকাশ করতে সহায়তা করেছিল যাতে তারা প্রায় সঙ্গে সঙ্গে কোনও পাখি মেরে ফেলতে পারে।  স্থানীয় পাখিগুলি দ্বীপে বসবাসকারী অনেক শিকারীর দ্বারা ধরা পড়ার জন্য খুব সচেতন, তাই সাপগুলি পরিবর্তে খাবার হিসাবে বিশ্রাম নিতে দ্বীপটিতে আসা পাখির উপর নির্ভর করে।

 ল্যান্সহেড সাপ, যা সোনার ল্যাঙ্কহেডসের মূল ভূখণ্ডের কাজিন, ব্রাজিলের ৯০% সর্পদোষের জন্য দায়ী।  তাদের সোনার আত্মীয়দের কাছ থেকে একটি দংশন, যার বিষ প্রায় পাঁচ গুণ পর্যন্ত শক্তিশালী হিসাবে রয়েছে, তাদের দ্বীপ বিচ্ছিন্ন হওয়ার কারণে বাস্তবে এর সম্ভাবনা কমই দেখা যায়।  এই ধরনের সংঘর্ষের ঘটনা মারাত্মক হওয়ার সম্ভাবনা অনেক বেশি, তবে যদি এটি ঘটে তবে।  সোনার ল্যান্সহেডগুলির কোনও মৃত্যুর পরিসংখ্যান নেই (যেহেতু তারা বসবাসের একমাত্র অঞ্চলটি জনসাধারণের কাছ থেকে কেটে ফেলা হয়), তবে নিয়মিত ল্যানহেড দ্বারা দংশিত কেউ যদি চিকিত্সা না করা হয় তবে তাদের মৃত্যুর ৭% সম্ভাবনা রয়েছে।  চিকিত্সা এমনকি কোনও ল্যান্সহেড কামড়ের ক্ষতিগ্রস্তর সংরক্ষণের গ্যারান্টি দেয় না: এখনও ৩% মৃত্যুর হার রয়েছে।



Brazil snack land, snake hill, snake hill, snake land Brazil, snake hill, snake hill , snake land , snake hill, snake land Brazil,. Brazil, Brazil, snake land Brazil, snake land Brazil,


@Ahmed Shanto©️2020

1 Comments

Post a Comment

Previous Post Next Post

Featured Video

HTML/JavaScript